আইফোন কে আবিষ্কার করেন?

আজকের দিনে আইফোনের নাম শোনেননি এমন ব্যক্তি খুব কম আছে। বর্তমান দিনে একটি আইফোনের মোবাইল হাতে থাকা মানে বিরাট ব্যাপার। কিন্তু আইফোন কে আবিষ্কার করেন এই সম্পর্কে হয়তো অনেক ব্যাক্তি জানেন না। এইজন্য আজকের আর্টিকেল থেকে আমরা iphone সম্পর্কে বিভিন্ন প্রশ্নের উত্তর জেনে নেব।

যেমন iphone এর মালিক কে, আইফোন এর প্রতিষ্ঠাতা কে, অ্যাপেল কি ইত্যাদি।

যদি আপনি এই সমস্ত প্রশ্নের উত্তর জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি পড়তে থাকুন।

আইফোন কে আবিষ্কার করেন?

আইফোন কে আবিষ্কার করেন

স্টিভ জবস নামক একজন ব্যক্তি iphone আবিষ্কার করেন। স্টিভ জবস হলেন একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। এবং এর সাথে সাথে তিনি একজন বিজনেসম্যান এবং ডিজাইনার।

যিনি আইফোনের বিজনেস দাঁড় করানোর পেছনে অনেক বড় একটি ভূমিকা রেখেছেন এবং বিভিন্ন আইফোন মডেলের ডিজাইন তৈরিতে তার অবদান রয়েছে।

আইফোন এর মালিক কে?

বর্তমানে অ্যাপলের মালিক হলেন স্টিভ জবস। স্টিভ জবস এর মৃত্যুর পর কোম্পানির পুরো কাজের দায়িত্ব টিম কুকের ওপরে চলে আসবে।

আপাতত টিম কুক অ্যাপল কোম্পানির সিইও পদে কাজ করছেন।

Iphone কবে আবিষ্কৃত হয়?

২০০৭ সালের ৯ই জনুয়ারি, স্টিভ জবস এবং তার দল মিলে iphone আবিষ্কার করেন। ২০০৫ সাল থেকেই তারা iphone আবিষ্কার করার চেষ্টায় মগ্ন ছিল। এবং দীর্ঘ দুই বছর কঠোর পরিশ্রম করার পর তারা ২০০৭ সালে প্রথম iphone তৈরি করে।

আইফোন কোন কোম্পানি তৈরি করে?

অ্যাপেল নামক একটি আমেরিকান কোম্পানির দ্বারা আইফোন প্রোডাক্টগুলি তৈরি করা হয়। আইকন হলো পৃথিবীর সব থেকে বড় প্রযুক্তি কোম্পানিগুলির মধ্যে একটি। অ্যাপল কোম্পানির সদর দপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া শহরে অবস্থিত।

এবং এই কোম্পানিটি 1লা এপ্রিল 1976 সালে চালু হয়েছিল।

আইফোন vs অ্যাপল

আইফোন হল অ্যাপল কোম্পানির তৈরি একটি স্মার্ট ফোন এবং অ্যাপল একটি বড় টেকনিক্যাল কোম্পানি যেটি অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ্লিকেশন, ম্যাকবুক, ল্যাপটপ, কম্পিউটার এবং উইন্ডোজ ফোনের মতো গ্যাজেট তৈরি করে।

আইফোন এর প্রতিষ্ঠাতা কে?

Iphone এর প্রতিষ্ঠাতা হলেন স্টিভ জবস। আইফোনের প্রথম স্মার্টফোন ২৯ জুন, ২০০৭ সালে বাজারে আসে।

উপসংহার

আশা করি আজকের এই আর্টিকেল থেকে আইফোন কে আবিষ্কার করেন এই সম্পর্কে বিস্তারিত ইনফরমেশন পেয়ে গেছেন। যদি এই আর্টিকেলটি সম্পর্কে আপনার এখনো কোনো প্রশ্ন থাকে তাহলে আপনি কমেন্ট করে আমাদের জানাতে পারেন। ধন্যবাদ ভালো থাকবেন।

আরও পড়ুন

Leave a Comment